মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

প্রকল্পগুলোর কাজ অব্যাহত রেখেছি—জাপানি রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদকঃঅন্তবর্তীকালীন সময়েও প্রকল্পসমূহের কাজ অব্যাহত রাখা হয়েছে জানিয়ে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইয়োমা কিমিনোরি বলেন, যথাসময়ে বাংলাদেশ সরকারের নিকট প্রকল্পগুলো বুঝিয়ে দিতে পারবো বলে আশা করছি।

আজ রোববার (২৫ আগস্ট) শেরে বাংলা নগরে পরিকল্পনা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদের সঙ্গে সাক্ষাৎকালে এমন আশ্বাস দেন জাপানি রাষ্ট্রদূত।

বিদেশি ঋণের অর্থছাড়ের তালিকার শীর্ষস্থান দখল করে নিয়েছে জাপান। সদ্যবিদায়ী ২০২৩-২৪ অর্থবছরের প্রথম ১১ মাসে (জুলাই-মে) ১৭৬ কোটি ১৮ লাখ ডলার ছাড় করেছে দেশটি। এখন লোনের প্রজেক্ট চলছে ২৮টি। আর শুধু জাপানি অর্থায়নে ১২টি। টেকনিক্যাল কো-অপারেশনের প্রজেক্ট ৩৬টি।

এই অন্তবর্তী সরকারের সময়েও প্রকল্পগুলোর কাজ অব্যাহত রয়েছে। যথাসময়ে বাংলাদেশ সরকারের নিকট বুঝিয়ে দিতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইয়োমা কিমিনোরি।

উপদেষ্টা রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানিয়ে বলেন, জাপান সব সময়ই বাংলাদেশের ভালো বন্ধু এবং বৃহত্তম উন্নয়ন অংশীদার।তিনি কারিগরি শিক্ষার উন্নয়নে জাপানের সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com